খুলতে শুরু করেছে কিছু দোকান, চোখে অনিশ্চয়তা - Purbakantho

শিরোনাম :

সংবাদ শিরোনাম :
আপনি কি অনলাইন রেডিও কিংবা অনলাইল লাইভ টিভি চ্যানেল বানাতে চান ? যোগাযোগ করুন- ০১৭১৩-৫৭৩৫০২ অনলাইন টিভিতে আপনি আপনার মনের মতো কনটেন্ট সম্প্রচার করতে পারবেন আপনার এলাকার সংবাদ, প্রামান্য প্রতিবেদন দিয়ে সাজিয়ে নিন আপনার দৈনিক প্লেলিষ্ট আপনি চাইলে ইউটিউব/ভিডিও বা সরাসরি কোন লিংক দিয়ে প্লেলিষ্ট বানিয়ে ২৪ ঘন্টা সম্প্রচার করতে পারেন আপনি অফলাইনে থেকেও শুধুমাত্র লিংক দিয়ে সাজাতে পারেন Playlist পূর্বধলায় চিতা বাঘের শাবক আটক মুজিববর্ষে গৃহহীনদের জন্য নির্মিত ঘরে দেখা দিয়েছে ফাটল আপনি মোবাইলের মাধ্যমে বা পিসির মাধ্যমে খুব সহজেই এই ডিজাইনটি এডিট করতে পারবেন নিত্য নতুন নাটক এবং সিনেমা দেখার জন্য আদর্শ প্লাটফর্ম পূর্বকন্ঠ টিভি ইউটিভের লাইভ লিংক দিয়েও চালাতে পারবেন

রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

খুলতে শুরু করেছে কিছু দোকান, চোখে অনিশ্চয়তা

খুলতে শুরু করেছে কিছু দোকান, চোখে অনিশ্চয়তা

জাতীয়

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বঙ্গবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের পর পাশের বরিশাল প্লাজা ও বঙ্গ হোমিও কমপ্লেক্স আংশিকভাবে খুলতে শুরু করেছে। মূলত রাস্তার পাশের অংশের কয়েকটি দোকান চালু করা হচ্ছে। এ অংশের কোথাও কোথাও বিদ্যুৎ সংযোগ থাকলেও অনেক জায়গাতেই নেই।

এ ছাড়া পাশের বঙ্গ ইসলামিয়া মার্কেটের কিছু দোকানপাট খোলার প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, বিদ্যুৎ সংযোগ চালু হলে এবং ঝুঁকিমুক্ত ঘোষণার পর ব্যারিকেড খুলে দিলে সঙ্গে সঙ্গে যেন দোকানপাট খুলতে পারেন, সেজন্যই আগেভাগে প্রস্তুতি নিচ্ছেন তারা।

দোকানপাট খোলার প্রস্তুতি নিলেও মালামালসহ আর্থিক দিকগুলো কীভাবে পূরণ হবে এমন প্রশ্নের জবাবে বঙ্গবাজার ইসলামিয়া মার্কেটের তাকওয়া গার্মেন্টসের ব্যবসায়ী আমিনুল খন্দকার বলেন, ‘অধিকাংশের মালামাল নষ্ট হয়ে গেছে। আমরাও ভাবছি, মালামাল কোথায় পাব। হয়তো ধারদেনা করতে হবে।’

এদিকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য তহবিল সংগ্রহে একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়েছে। এ অ্যাকাউন্টে দেশ-বিদেশ থেকে অর্থ সাহায্য পাঠানো যাবে। আইএফআইসি ব্যাংকের ওই সঞ্চয়ী হিসাব নম্বর—০২০০০৯৪০৬৬০৩১। ব্যবসায়ী নেতারা শনিবার সকালে এসব খবর জানিয়েছেন।

বঙ্গবাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানিয়েছেন, ওই অ্যাকাউন্টে জমা হওয়া অর্থ প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

তিনি আরও জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একটি তালিকা করা হচ্ছে। তালিকা তৈরি আর ক্ষতির পরিমাণ নির্ণয় করে তাদের অর্থ বুঝিয়ে দেওয়া হবে।

© PURBOPOSHCIMBD


from PURBOPOSHCIMBD https://ppbd.news/national/253874/খুলতে-শুরু-করেছে-কিছু-দোকান,-চোখে-অনিশ্চয়তা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন