ঈদে ভোগান্তি কমাতে রেলস্টেশনে ‘এক্সেস কন্ট্রোল’ জোরদারের নির্দেশ - Purbakantho

শিরোনাম :

সংবাদ শিরোনাম :
আপনি কি অনলাইন রেডিও কিংবা অনলাইল লাইভ টিভি চ্যানেল বানাতে চান ? যোগাযোগ করুন- ০১৭১৩-৫৭৩৫০২ অনলাইন টিভিতে আপনি আপনার মনের মতো কনটেন্ট সম্প্রচার করতে পারবেন আপনার এলাকার সংবাদ, প্রামান্য প্রতিবেদন দিয়ে সাজিয়ে নিন আপনার দৈনিক প্লেলিষ্ট আপনি চাইলে ইউটিউব/ভিডিও বা সরাসরি কোন লিংক দিয়ে প্লেলিষ্ট বানিয়ে ২৪ ঘন্টা সম্প্রচার করতে পারেন আপনি অফলাইনে থেকেও শুধুমাত্র লিংক দিয়ে সাজাতে পারেন Playlist পূর্বধলায় চিতা বাঘের শাবক আটক মুজিববর্ষে গৃহহীনদের জন্য নির্মিত ঘরে দেখা দিয়েছে ফাটল আপনি মোবাইলের মাধ্যমে বা পিসির মাধ্যমে খুব সহজেই এই ডিজাইনটি এডিট করতে পারবেন নিত্য নতুন নাটক এবং সিনেমা দেখার জন্য আদর্শ প্লাটফর্ম পূর্বকন্ঠ টিভি ইউটিভের লাইভ লিংক দিয়েও চালাতে পারবেন

শনিবার, ১ এপ্রিল, ২০২৩

ঈদে ভোগান্তি কমাতে রেলস্টেশনে ‘এক্সেস কন্ট্রোল’ জোরদারের নির্দেশ

ঢাকা: ঈদকে কেন্দ্র করে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করা এং বিনা টিকিটে রেল ভ্রমণের মতো চিত্র প্রতি বছরই দেখা যায়। দীর্ঘ দিনের জিইয়ে থাকা এই চিত্র দূর করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এবার শতভাগ টিকিট যেমন অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে, তেমনি বিনা টিকিটের যাত্রীদের স্টেশনে প্রবেশ বন্ধ করতে স্টেশনের এক্সেস কন্ট্রোল জোরদারের সিদ্ধান্তও নিয়েছে।

শনিবার (১ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্টেশন পরিদর্শন করে রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে এ নির্দেশনা দেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর রেলের মহাপরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সকালে বিমানবন্দর রেলস্টেশন থেকে জয়দেবপুর পরিদর্শন করেন। সেখানে তারা আসছে ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের স্বাচ্ছন্দ্যে ট্রেন ভ্রমণ নিশ্চিত করতে এবং টিকিট বিহীন ভ্রমণ প্রতিরোধে মাঠ পর্যায়ে প্রস্তুতি পরিদর্শন করেন।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর বলেন, রেলপথে যাত্রীদের ভ্রমন নিরাপদ, ঝামেলামুক্ত করতে এবার রেলওয়ে নানা উদ্যোগ নিয়েছে।

এ সকল উদ্যোগের কারণে যাত্রীদের ভোগান্তি কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সিদ্ধান্ত অনুযায়ী টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। তাছাড়া ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটের যাত্রী স্টেশনে ঢুকতে পারবেন। সেটাও কঠোরভাবে মনিটর করা হবে। রেল স্টেশনে এবার এক্সেস কন্ট্রোল জোরদার থাকবে। যে কারণে বিনা টিকিটে কোনো যাত্রী স্টেশনে প্রবেশ করতে পারবেন না। তবে টিকিটধারী যাত্রীরা যাতে সুশৃংখলভাবে স্টেশনে প্রবেশ করতে পারেন সেজন্য রেল পুলিশ সদস্যরা কাজ করবেন।

উল্লেখ্য, এবার ঈদুল ফিতরের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৭ এপ্রিল। আর সকলকে টিকিট সংগ্রহ করতে হবে অনলাইন থেকে। আগামী ১৭ এপ্রিল ট্রেনে শুরু হবে প্রথম ঈদযাত্রা।

The post ঈদে ভোগান্তি কমাতে রেলস্টেশনে ‘এক্সেস কন্ট্রোল’ জোরদারের নির্দেশ appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন